বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৩০ অগ্রহায়ণ, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জানুয়ারি ২০১৭

মেহেরপুরে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন


প্রকাশন তারিখ : 2017-01-28

জেলা শহরের প্রাণকেন্দ্রে ড. শহীদ সামসুজ্জোহা পার্কে আজ তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে।
জেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন।
মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ’র সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সরকারের উপ-পরিচালক খাইরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাশিদুল মান্নফ কবীর, মেহেরপুর পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লামতু, মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অব্দুল হামিদ প্রমুখ।
জেলার ৫৮টি প্রতিষ্ঠান তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৩৭টি স্টল তাদের সেবাসমূহ প্রদর্শন করছে।
প্রধান অতিথির বক্তব্যে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন বলেন, ডিজিটালাইজেশন ছাড়া বঙ্গবন্ধুর সোনর বাংলা গড়া সম্ভব ছিলো না। বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, প্রধানমন্ত্রী কৃষি বিভাগ থেকে সর্বক্ষেত্রেই ডিজিটালাইজেশন করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এখন অনলাইনে ঘরে বসেই শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পারে দেশের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে। চিকিৎসার জন্য ঢাকায় না গিয়ে টেলিমেডিসিন কর্নার থেকে এখানে বসেই চিকিৎসা সুবিধা পেতে পারে। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সরকারি-বেসরকারি সকল পর্যায় সাধারন নাগরিক ঘরে বসে সমস্যার সমাধান দ্রুত পেয়ে যাচ্ছে সেসব ডিজিটালাইজেশনের সুফল।
তিন দিনব্যাপি আয়োজিত এ মেলার প্রথম দিনে থাকছে মাল্টিমিডিয়া ক্লাসরুম বিষয়ক সেমিনার, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, মেলোডিয়াস ব্যান্ড পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান।