বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ১ পৌষ, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৩ ফেব্রুয়ারি ২০১৭

জয়পুরহাট জেলা হাসাপাতালে এক বছরে রাজস্ব আয় ৫৭ লাখ টাকা


প্রকাশন তারিখ : 2017-02-13

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে গত এক বছরে রাজস্ব আয় হয়েছে ৫৬ লাখ ৭৭ হাজার ৪১৫ টাকা। ব্যবস্থাপনা কমিটির তদারকি ও দক্ষ প্রশাসনের কারণে বার্ষিক রাজস্ব আয় অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।
জেলা হাসপাতাল সূত্র বাসস’কে জানায়, ২০১৬ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত এক বছরে রাজস্ব আয় হয়েছে ৫৬ লাখ ৭৭ হাজার ৪১৫ টাকা, যা ২০১৫ সালের রাজস্ব আয়ের দ্বিগুণেরও বেশি। খাত ভিত্তিক রাজস্ব আয়ের মধ্যে রয়েছে বহিঃবিভাগ থেকে ৯ লাখ ২৭ হাজার ৯১০ টাকা, জরুরী বিভাগ থেকে ৪ লাখ ২৪ হাজার ৮৪৫ টাকা, কেবিন ভাড়া ৯ লাখ ৭৫ হাজার ৯শ’, অপারেশন চার্জ ২ লাখ ৯৩ হাজার ৫শ’, অ্যাম্বুলেন্স ভাড়া ৯ লাখ ৫৪ হাজার ৮৬০ টাকা, প্যাথলজি বিভাগ থেকে ৯ লাখ ১৪ হাজার ৯২৫ টাকা, ইসিজি থেকে ১ লাখ ৫৭ হাজার ৬শ’, এক্স-রে থেকে ৩ লাখ ৬০ হাজার ৪৫ টাকা ও আল্ট্রাসনোগ্রাফি থেকে ৬ লাখ ৬৭ হাজার ৮৩০ টাকা। রাজস্ব আয় বৃদ্ধির পাশাপাশি মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের জন্য বিনামূল্যে বিশেষ চিকিৎসা সেবা প্রদান, গরীব অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে ওষুধ সরবরাহ, রোগ নির্ণয়ের ক্ষেত্রে পরীক্ষার জন্য গরীব রোগীদের নগদ অর্থ প্রদান এবং প্রতিদিন বহিঃবিভাগে আগত রোগীদের মাঝে স্বাস্থ্য শিক্ষা প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও নবজাতকের জন্য স্পেশাল কেয়ার নিওনেটাল ইউনিট চালু থাকায় শিশু মৃত্যুর হার শূণ্যের কোঠায় নিয়ে আসা সম্ভব হয়েছে।
জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: খুরশীদ আলম বাসস’কে জানান, জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল ভাল কাজের স্বীকৃতিস্বরূপ এ পর্যন্ত ৯ বার জাতীয় পুরস্কার লাভ করেছে।