বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ১ পৌষ, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জানুয়ারি ২০১৭

সরকার ২০২১ সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে অঙ্গীকারাবদ্ধ


প্রকাশন তারিখ : 2017-01-28

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সরকার ২০২১ সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে অঙ্গীকারাবদ্ধ।
তিনি বলেন, বর্তমান সরকার নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের লক্ষ্যে বিদ্যুৎ উৎপাদনে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছে।
প্রতিমন্ত্রী শুক্রবার রাজশাহী জেলার বাগমারা উপজেলার হাটগাঙ্গোপাড়া স্কুল মাঠে বিদ্যুৎ গ্রাহক সমাবেশ এবং উপকেন্দ্রের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন। এ সময় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক তাঁর সাথে ছিলেন।
জানা গেছে এ প্রকল্পের আওতায় প্রায় একচল্লিশ কোটি টাকা ব্যয়ে বাগমারা হাটগাঙ্গোপাড়া বিদ্যুৎ উপকেন্দ্রের আওতায় প্রায় ৩০ কিলোমিটার এলাকার লোকজন এর সুবিধা ভোগ করবে।
আজ থেকে হাটগাঙ্গোপাড়ার বিদ্যুৎ উপকেন্দ্রের কার্যক্রম শুরুর মধ্য দিয়ে বাগমারায় চলতি বছরের মধ্যেই শতভাগ বিদ্যুৎ পৌঁছে দেয়ার ঘোষণা দেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী।
তিনি বলেন, সরকার ২০২১ সাল নাগাদ ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে ১৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হয়েছে।
ডেপুটি জেনারেল ম্যানেজার এমডি ফায়সাল হক জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যান সান্টু, পিপি ইব্রাহিমসহ আওয়ামী লীগ ও অংগসংগঠনের নেতৃতৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে প্রতিমন্ত্রী ভবানীগঞ্জ বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর কমপ্লেক্স পরিদর্শন করেন।