বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৪ পৌষ, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ মার্চ ২০১৭

২ এপ্রিল রাজশাহী সিটি এলাকায় স্মার্টকার্ড বিতরণ


প্রকাশন তারিখ : 2017-03-25

                              

ঢাকা ও চট্টগ্রামের পর আগামী ২ এপ্রিল রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু করবে নির্বাচন কমিমন (ইসি)।
ইসি সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাাহ বৃহস্পতিবার বাসসকে বলেন, দুই এপ্রিল সকাল ১০ টায় রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম এই কার্যক্রম উদ্বোধন করবেন।
অপর নির্বাচন কমিশনার কবিতা খানম, রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুবাস চন্দ্র সরকার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
সচিব বলেন, এরপর ১৫ এপ্রিলের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হবে। সেখানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার এ কার্যক্রম উদ্বোধন করবেন।
কমিশন সূত্র জানায়, রাজশাহীতে উদ্বোধনের দিনে বিশিষ্ঠ কয়েকজন নাগরিককে এ কার্ড দেয়া হবে। ৩ এপ্রিল থেকে নাগরীর বিভিন্ন ওয়ার্ডে সাধারণ নাগরিকদের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে।
গত বছরের ৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীতে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর গত ১৩ মে চট্টগ্রাম নগরীতে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মোহাম্মদ নূরুল হুদা।
স্মার্টকার্ড সংক্রান্ত তথ্যের জন্য এনআইডি উইংয়ের হেল্প ডেস্কে যেকোন ফোন থেকে ১০৫ নম্বরে কল করলে প্রয়োজনীয় তথ্য জানা যাবে।