বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ১৩ আষাঢ়, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ মার্চ ২০১৭

বগুড়ায় প্রধানমন্ত্রীর ব্র্যান্ডিং বিষয়ক ১০টি বিশেষ উদ্যোগ


প্রকাশন তারিখ : 2017-03-20

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্র্যান্ডিং বিষয়ক ১০টি বিশেষ উদ্যোগের ব্যাপক প্রচার ও জনগণকে উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণের লক্ষ্যে রোববার বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আশরাফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বগুড়ার জেলা প্রশাসক মোঃ আশরাফ উদ্দিন।
মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন বগুড়ার সিনিয়র তথ্য অফিসার মোঃ মজিবর রহমান। সিনিয়র সাংবাদিক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন।
মতবিনিময় সভায় বগুড়ার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্র্যান্ডিং ১০টি বিষয়ের মধ্যে একটি বাড়ি একটি খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিট ক্লিনিং ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা বিষয়ক যে উদ্যোগ নেওয়া হয়েছে তার ওপর বিস্তারিত আলোচনা করা হয়।
মতবিনিময় সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী দারিদ্র্য দূরীকরণে বিশেষ পদক্ষেপ নিয়েছেন। ১৯৭১ সালের আগের বাংলাদেশ এবং বর্তমানের বাংলাদেশের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। এখন সকল মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে। মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। দেশ এগিয়ে গেছে, এদেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতে যাচ্ছে। এখন আর কাউকে না খেয়ে থাকতে হয় না।
বক্তারা প্রধানমন্ত্রীর ১০ টি ব্রান্ডিং নিয়ে আলোচনা করতে গিয়ে বলেন, জনগণের স্বাস্থ্য নিরাপত্তা, সামাজিক নিরাপত্তা এবং নারীর ক্ষমতায়ন নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশে বিনিয়োগে বিকাশ হয়েছে। ভৌগলিক পরিবেশ রক্ষায় সরকার বিশেষ পদক্ষেপ নিয়েছে। দেশ এখন সত্যিকারের ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে।