Wellcome to National Portal
বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৬ বৈশাখ, ১৪৩১
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ ফেব্রুয়ারি ২০১৭

পল্লী উন্নয়ন একাডেমির কার্যক্রমের মাধ্যমে দারিদ্র দূর হবে : এলজিআরডি মন্ত্রী


প্রকাশন তারিখ : 2017-02-12

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, পল্লী উন্নয়ন একাডেমির মাধ্যমে প্রায়োগিক গবেষণা ও প্রশিক্ষণ দিয়ে দেশের উন্নয়নে ও গ্রামীণ জনপদের দারিদ্য্র বিমোচনে বিশেষ ভূমিকা রাখতে হবে।
মন্ত্রী গতকাল বগুড়ায় পল্লী উন্নয়ন একাডেমিতে ৪৪তম বোর্ড সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।
এলজিআরডি মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানকে উত্তরাঞ্চলসহ সারা দেশের পল্লী জনপদের উন্নয়নে আরও কার্যকর ভূমিকা রাখতে হবে। পল্লী অর্থনীতিকে বেগবান ও জীবন যাত্রার মান উন্নয়নে একাডেমিকে যুগোপযোগী গবেষণা কার্যক্রম পরিচালনা করে তার প্রয়োগ নিশ্চিত ও গুণগত প্রশিক্ষণ প্রদান করতে নির্দেশনা প্রদান করেন।
তিনি বলেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি, কুমিল্লার আদলে প্রতিষ্ঠিত পল্লী উন্নয়ন একাডেমিসমূহ সমন্বিতভাবে কার্যক্রম পরিচালনার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিশন ২০২১ ও ভিশন- বাস্তবায়নে ভূমিকা রাখবে।
সভায় ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ভূ-পৃষ্ঠের পানির ব্যবহার বাড়ানোর জন্য প্রযুক্তির উদ্ভাবন, পুকুর খনন ও তা সারাদেশে ছড়িয়ে দেয়ার জন্য নির্দেশনা দেন।
তিনি আরডিএ, বগুড়া কর্তৃক উদ্ভাবিত কমিউনিটি বায়োগ্যাস প্লান্ট প্রকল্পকারে সারা দেশে ছড়িয়ে দেয়ার বিষয়ে সকলকে আশ^স্ত করেন। মন্ত্রী পল্লী দারিদ্র্য বিমোচনে একটি বাড়ি একটি খামার, সমবায় অধিদপ্তর, বিআরডিবি ও পল্লী উন্নয়ন একাডেমীসমূহকে সমন্বিতভাবে কাজ করার নির্দেশনা প্রদান করেন।
সভায় অন্যান্যের মধ্যে বগুড়া-৫ আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ মো. হাবিবুর রহমান,পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায় , পল্লী উন্নয়ন একাডেমি, বগুড়ার মহাপরিচালক ্এম এ মতিন সহ বোর্ডের অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রতিষ্ঠানসমূহের গতিশীলতা আরও বৃদ্ধিতে বোর্ড সভাসমূহ নিয়মিতভাবে নিজস্ব ভেন্যুতে অনুষ্ঠানে মন্ত্রীর নির্দেশনা মোতাবেক এ সভাটি আরডিএ, বগুড়াতে অনুষ্ঠিত হয়।

প্রকাশনাঃ বদলে যাওয়া দৃশ্যপট

জরুরি হটলাইন

ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের অভিযাত্রা

স্মার্ট বাংলাদেশ ২০৪১

মুজিব১০০ আ্যাপ

নবস্পন্দন