বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৩ পৌষ, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd জানুয়ারি ২০১৭

আখেরী মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত


প্রকাশন তারিখ : 2017-01-22

আখেরী মোনাজাতের মধ্যদিয়ে আজ দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত হয়েছে।
আজ রোববার বিশ্ব ইজতেমা তাবলিগ জামাতের বিশ্ব আমীর ও ইজতেমার শীর্ষ মুরুব্বি (দিল্লী¬) মাওলানা মুহাম্মদ সা’দ আখেরী মোনাজাত পরিচালনা করেন।
তিনি সকাল ১১টা ১২ মিনিটে মোনাজাত শুরু করেন। তা বেলা ১১টা ৪৪ মিনিটে শেষ হয়। মোনাজাতে তিনি বিশ্ব মুসলিম জাহানের সুখ, শান্তি, কল্যাণ, অগ্রগতি, ভ্রাতৃত্ববোধ কামনা করেন।
৫২তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের শেষ দিনেও মুসল্লিদের ইজতেমামুখী ঢল অব্যাহত ছিল। রাজধানী ঢাকাসহ আশপাশের জেলার মুসল্লিরা দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাতে অংশগ্রহণ করেন।
দ্বিতীয় পর্বের ইজতেমায় ইতোমধ্যে ২ জন মুসল্লি মারা গেছেন বলে জানা গেছে। শ্বাসকষ্টজনিত কারণে শুক্রবার রাতে জয়নাল অবেদীন (৬৯) নামে এক মুসল্লির মৃত্যু হয়। তার পিতার নাম মৃত সৈয়দ আলী মুন্সি। তার বাড়ি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানার ডোমারকান্দা গ্রামে। টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. পারভেজ রহমান বাসসকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
মৃত্যুবরণকারী অপর মুসল্লি হলেন মালয়েশিয়ান প্রবাসী শফিকুল ইসলাম (৩৫)। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। ঢাকা রেলওয়ে সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ওমর ফারুক বাসসকে জানান, তিনি মালয়েশিয়া থাকতেন। ১৭ জানুয়ারি ভোরে ধীরাশ্রম রেলক্রসিং এলাকায় ট্রেন থেকে পড়ে গিয়ে তার মৃত্যু হয়।
৫২তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বে ৮ মুসল্লির মৃত্যু হয়েছে। তারা হলেন- জানু ফকির (৬৭), তারা মিয়া (৫৪), সাহেব আলী (৪১), ফজলুল হক (৫৯), আব্দুস সাত্তার (৬৪), বেদন মিয়া (৬৩), হোসেন আলী (৫৮) ও বাবুল মিয়া (৬৫)।
দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাতে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, বিরোধী দলীয় নেতৃবৃন্দ, সংসদ সদস্য, দেশী বিদেশী ধর্মপ্রাণ মুসল্লিগণ শরীক হন।