বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৯ অগ্রহায়ণ, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ এপ্রিল ২০১৭

আইপিইউ সম্মেলন আয়োজন বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে : স্পিকার


প্রকাশন তারিখ : 2017-04-10

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন আয়োজন বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে।
সদ্য সমাপ্ত ১৩৬তম আইপিইউ সম্মেলন সুষ্ঠু ও সফলভাবে আয়োজনের জন্য সংসদ সচিবালয়ের কর্মকর্তারা স্পিকারকে অভিনন্দন জানাতে গেলে তিনি এ কথা বলেন। আইপিইউ সম্মেলনের জন্য গঠিত বিভিন্ন সাব-কমিটির আহবায়ক ও উইং প্রধানরা এ সময় স্পিকারকে ফুল দিয়ে অভিনন্দন জানান।
স্পিকার বলেন, ‘সম্মেলনের আয়োজন ছিল একটি সফল টিমওয়ার্ক এবং আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। তিনি সংসদ সদস্যদের সমন্বয়ে গঠিত বিভিন্ন তত্ত্বাবধান কমিটির সদস্য, সংসদ সচিবালয়ের কর্মকর্তা, আইন শৃ্খংলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থা, প্রিন্ট, ইলেক্ট্রনিক, অনলাইন মিডিয়া, রেডিও, সিটি কর্পোরেশন, ইভেন্ট ম্যানেজমেন্টসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টা ও অর্পিত দায়িত্ব সুচারুভাবে পালনের কারণে আইপিইউ এসেম্বলি সামগ্রিকভাবে সফল হয়েছে বলে উল্লেথ করেন এবং ধন্যবাদ জানান।
তিনি বলেন, দায়িত্ব পালনে সকলে ছিল আন্তরিক। ফলে বিশ্ব পরিমন্ডলে বাংলাদেশ তার সক্ষমতার স্বাক্ষর রেখেছে। বাংলাদেশের আতিথেয়তায় বিদেশী প্রতিনিধিরা মুগ্ধ হয়ে ভূয়সী প্রশংসা করেছেন।
স্পিকার বলেন, এদেশে অবস্থানকালে বিদেশী প্রতিনিধিগণ ছিলেন উৎসবের আমেজে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগোপযোগী ও দক্ষ নেতৃত্বের প্রশংসা করে স্পিকার বলেন, ১৩৬তম আইপিইউ সম্মেলন আয়োজনে তিনি সব সময় প্রয়োজনীয় ও মূল্যবান দিক নির্দেশনা দিয়েছেন।
তিনি বলেন, এবারের এসেম্বলিতে তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশকে বিশ্ববাসীর কাছে তুলে ধরা সম্ভব হয়েছে।
এ সময় সিনিয়র সচিব ড. আবদুর রব হাওলাদার স্পিকারকে তার সার্বক্ষনিক তদারকি ও দক্ষ নেতৃত্বের জন্য আয়োজন সফল হয়েছে বলে ধন্যবাদ জানান এবং স্পিকারের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পরে র‌্যাডিসন ব্লু’র পক্ষ থেকে স্পিকারকে অভিনন্দন জানিয়ে পাঠানো কেক কাটা হয়।