বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৯ কার্তিক, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd জানুয়ারি ২০১৭

বৃষ্টির কারণে পরিত্যক্ত হলো তৃতীয় দিনের খেলা


প্রকাশন তারিখ : 2017-01-22

সারাদিন অবিরাম বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে গেলো বাংলাদেশ-নিউজিল্যান্ড ক্রাইস্টচার্চ টেস্টের তৃতীয় দিনের খেলা। বৃষ্টির তেজ অব্যাহত থাকায় আজ একটি বলও মাঠে গড়াতে পারেনি। তাই স্থানীয় সময় বিকেল ৪টায় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করে দেন ম্যাচের দুই আম্পায়ার ইংল্যান্ডের নাইজল লং ও অস্ট্রেলিয়ার পল রাইফেল। বৃষ্টির কারনে দ্বিতীয় দিনের শেষ সেশনেও ১৯ ওভারে খেলা হয়নি।
সিরিজের দ্বিতীয় টেস্টে টস হেরে প্রথমে ব্যাটিং-এ নামে বাংলাদেশ। ওপেনার সৌম্য সরকারের ৮৬, সাকিব আল হাসানের ৫৯ ও অভিষেক ম্যাচ খেলতে নামা উইকেটরক্ষক নুরুল হাসানের ৪৭ রানের কল্যাণে ২৮৯ রানে অলআউট হয় বাংলাদেশ। নিউজিল্যান্ডের দুই পেসার টিম সাউদি ৫টি ও ট্রেন্ট বোল্ট ৪টি উইকেট নেন।
এরপর দ্বিতীয় দিন নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে দিন শেষে ৭ উইকেটে ২৬০ রান তুলে নিউজিল্যান্ড। এক পর্যায়ে ৬৬ ওভারে ৪ উইকেটে ২৫১ রান ছিলো ব্ল্যাক-ক্যাপসদের। সেখান থেকে ৭১ ওভারে ৭ উইকেটে ২৬০ রান তুলে দিন শেষ করে নিউজিল্যান্ড। দিনের খেলা শেষ হবার কিছুক্ষণ আগে ৯ বলের ব্যবধানে ৩ উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে দারুনভাবে খেলায় ফেরান দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফলে ৩ উইকেট নিয়ে ২৯ রানে পিছিয়ে থাকে ব্ল্যাক-ক্যাপসরা।
নিউজিল্যান্ডের রস টেইলর ৭৭, টম লাথাম ৬৮ রানে ফিরলেও হেনরি নিকোলস ৫৬ রান নিয়ে অপরাজিত আছেন। বাংলাদেশের সাকিব ৩টি, রাব্বি ২টি এবং তাসকিন, মিরাজ ১টি করে উইকেট নেন।
স্কোর কার্ড (তৃতীয় দিন শেষে) :

বাংলাদেশ প্রথম ইনিংস : ২৮৯/১০, ৮৪.৩ ওভার (সৌম্য সরকার ৮৬, সাকিব ৫৯, নুরুল ৪৭, সাউদি ৫/৯৪)।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস :
জিত রাভাল বোল্ড ব রাব্বি ১৬
টম লাথাম ক নুরুল ব তাসকিন ৬৮
কেন উইলিয়ামসন ক নুরুল ব রাব্বি ২
রস টেইলর ক তাইজুল ব মিরাজ ৭৭
হেনরি নিকোলস অপরাজিত ৫৬
মিচেল স্যান্টনার এলবিডব্লু ব সাকিব ২৯
বিজে ওয়াটলিং বোল্ড ব সাকিব ১
গ্র্যান্ডহোম বোল্ড ব সাকিব ০
টিম সাউদি অপরাজিত ৪
অতিরিক্ত (লে বা-১, ও-৪, নো-২) ৭
মোট (৭ উইকেট, ৭১ ওভার) ২৬০
উইকেট পতন : ১/৪৫ (রাভাল), ২/৪৭ (উইলিয়ামসন), ৩/১৫৩ (লাথাম), ৪/১৭৭ (টেইলর), ৫/২৫২ (স্যান্টনার), ৬/২৫৬ (ওয়াটলিং), ৭/২৫৬ (গ্র্যান্ডহোম)।

বাংলাদেশ :
তাসকিন : ১৭-১-৬৪-১ (ও-২), মিরাজ : ১৬-২-৫১-১, রুবেল : ১৫-২-৫৪-০ (নো-২), রাব্বি : ১৩-৩-৪৮-২ (ও-২), সাকিব : ৭-০-৩২-৩, সৌম্য : ৩-০-১০-০।