বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৪ পৌষ, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd ফেব্রুয়ারি ২০১৭

পর্যটন নগরীর সব সেবা মিলবে ‘ওয়েবস অব কক্সবাজার’ অ্যাপসে


প্রকাশন তারিখ : 2017-02-22

দেশে কিংবা দেশের বাইরের যেকোন পর্যটক এখন পর্যটন নগরী কক্সবাজারকে মোবাইল অ্যাপসের মাধ্যমে জানতে এবং হেল্পলাইনে সেবা পাবেন।
আজ মঙ্গলবার বিকেলে কক্সবাজার সৈকতের লাবনী পয়েন্টে উন্মুক্ত মঞ্চে অ্যাপসটি উদ্বোধন করা হয়।
‘ওয়েবস অব কক্সবাজার’ নামে এই অ্যাপসটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।
কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীচ ম্যানেজম্যান্ট কমিটির সদস্য অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সহ-সভাপতি ও বীচ মানেজম্যান্ট কমিটির সদস্য রেজাউল করিম, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি আব্দুর রহমান, পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে কবির বিন আনোয়ার বলেন, ‘কক্সবাজারের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন।’ কক্সবাজারের পর্যটনের উন্নয়নে প্রধানমন্ত্রী সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ‘মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্র, খুরুস্কুল বিশেষ আশ্রয়ণ প্রকল্প, সাবরাং এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনসহ অনেক উন্নয়ন প্রকল্প আজ বাস্তবায়ন হচ্ছে।’
কবির বিন আনোয়ার বলেন, চালু হওয়া অ্যাপসটি কক্সবাজারের পর্যটন সেবাকে হাতের মুঠোয় এনে দিবে। এই অ্যাপস এর মাধ্যমে সর্বোচ্চ পর্যটন সেবা নিশ্চিত হবে।
জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, ‘এই অ্যাপস এ কক্সবাজারের পর্যটন সম্পর্কিত সকল তথ্য রয়েছে। পর্যটকেরা মুহূর্তেই এই অ্যাপস থেকে সেবা পাবে। এতে পর্যটকদের কক্সবাজার ভ্রমণ আরো নিরাপদ ও আরামদায়ক হবে’।
উল্লেখ্য, ‘এই অ্যাপসে হোটেলের কক্ষ ভাড়া, কার ভাড়া, বিমান ভাড়া, বাস ভাড়াসহ সব কিছুর আপডেট তথ্য থাকবে। এছাড়াও হাসপাতালের জরুরি নাম্বার, ট্যুরস অ্যান্ড ট্রাভেল গাইড, লাইভ গার্ডের তথ্যও থাকবে। অ্যাপসে থাকবে পর্যটন নগরীর ম্যাপ। এই ম্যাপ থেকে পর্যটকেরা তাদের অবস্থান ও এক জায়গা থেকে অন্য জায়গার দূরত্ব নিশ্চিত করতে পারবে।