বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৯ কার্তিক, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ এপ্রিল ২০১৭

রাজধানীতে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু হচ্ছে


প্রকাশন তারিখ : 2017-04-11

ট্যুর অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) আয়োজিত দেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলা ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৭’ আগামী ২০ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এর টাইটেল স্পন্সর জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।
সোমবার বিমানের প্রধান কার্যালয় বলাকা’য় বিমান এবং টোয়াব এর মধ্যে ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৭’ স্পন্সরশীপের একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।
বিমানের পরিচালক বিপণন ও বিক্রয় মোঃ আলী আহসান বাবু এবং টোয়াব এর সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ তাঁদের স্ব স্ব সংস্থার পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমানের সৈয়দ আহসান হোসেন কাজী, জেনারেল ম্যানেজার মার্কেটিং, শাকিল মেরাজ, জেনারেল ম্যানেজার পিআর , আশরাফুল আলম, জেনারেল ম্যানেজার, ঢাকা সেলস অফিস এবং টোয়াবের কর্মকর্তা মোঃ তাসলিম আমীন শোভন, তানভির আহমেদ ও রকি র‌্যানডোল্ফ উপস্থিত ছিলেন।
টোয়াব সভাপতি তৌফিক উদ্দিন বলেন,‘বিমান বাংলাদেশ ট্রাভেল ও ট্যুরিজম ফেয়ার ২০১৭ এ বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন্স, ট্যুর অপারেটরস, হোটেল ও রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠান এবং ট্রাভেল ও ট্যুর সংশ্লিষ্ট সকল সংস্থাগুলো ১৫০টি স্টল এবং ৮টি প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা তুলে ধরবেন। তিন দিনের এ মেলা চলাকালে অংশগ্রহণকারী সকল সংস্থা দর্শনাথীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজ এবং হ্রাসকৃত মূল্যে টিকেট ক্রয়ের সুযোগ দেবে। তিনি জানান, এই ইভেন্টে ভারতের পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার পর্যটন মন্ত্রী এবং নেপাল ও থাইল্যান্ডের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন প্রধান অতিথি হিসেবে এই মেলা উদ্বোধন করবেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পরিচালক বিপণন ও বিক্রয় বলেন, ‘দেশের সর্ববৃহৎ পর্যটন মেলায় টাইটেল স্পন্সর হিসেবে অংশীদার হতে পেরে জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান হিসেবে বিমান গর্বিত’।
তিনি আরো বলেন, বিমান তার সম্মানিত যাত্রীদের জন্য গ্রাউন্ডে এবং ফ্লাইটে সেবায় নতুন মাত্রা যোগ করেছে। বিমানের আন্তর্জাতিক মানের ফ্লাইট ক্যাটারিং সেন্টার যাত্রীদের খাবারের বিশেষ চাহিদার দিকে লক্ষ্য রেখে ডায়াবেটিক ও কিডস মিল চালু করেছে।
মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ বলেন, ‘বিমান অতি সম্প্রতি নিজস্ব ট্রাভেল উইং ‘বিমান হলিডেজ’ চালু করেছে। বিমানের যাত্রীরা এখন এই প্যাকেজের আওতায় বিমানের নির্দিষ্ট রুটের বাইরে বিশ্বের ৯৬টি গন্তব্যে ভ্রমণ সুবিধা পাবেন।