বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন
  • ৩ পৌষ, ১৪২৪
সর্ব-শেষ হাল-নাগাদ: ১st ফেব্রুয়ারি ২০১৭

প্রযুক্তি ব্যবহার করে দ্রুত কাজ সম্পন্ন করতে হবে : শিক্ষামন্ত্রী


প্রকাশন তারিখ : 2017-02-01

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন, প্রযুক্তি ব্যবহার করে দ্রুত কাজ সম্পন্ন করতে হবে।
মন্ত্রী প্রযুক্তির ব্যবহার কাজের গতি বাড়ায় উল্লেখ করে আরও বলেন, প্রযুক্তি এখন মানুষের বড় হাতিয়ার। কম সময়ে কাজ সম্পন্ন করার জন্য এর ব্যবহার করতে হবে। ই-ফাইলিং এক্ষেত্রে সহায়ক হবে।
নুরুল ইসলাম নাহিদ মঙ্গলবার ঢাকায় বিশ্বসাহিত্য কেন্দ্রে শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের অর্ধ-বার্ষিক পরিবীক্ষণ প্রতিবেদন প্রকাশ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)-এর ই-ফাইল কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
মাউশি‘র মনিটরিং এন্ড ইভালুয়েশন উইং (এমইডব্লিই) এ পরিবীক্ষণ প্রতিবেদন প্রনয়ণ করেছে।
নাহিদ বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন অধিদপ্তর ও সংস্থার কাজের পরিমাণ অনেক বৃদ্ধি পেয়েছে। সে অনুপাতে কর্মকর্তাদের দক্ষতাও বাড়াতে হবে। ভালভাবে নিজেদের প্রস্তুত করতে হবে এবং আন্তরিকতার সাথে কাজ সম্পাদন করতে হবে। একটি লক্ষ্য অর্জনের জন্য সবাই মিলে কাজ করতে হবে।
শিক্ষামন্ত্রী বলেন, তিনি প্রকল্পগুলোর অবশিষ্ট কাজ দ্রুত সম্পন্ন করার তাগিদ দেন। প্রকল্পের কাজে ধীরগতির কারণ সুনির্দিষ্টভাবে মূল্যায়ন ও পরিবীক্ষণ প্রতিবেদনে তুলে ধরার জন্যও তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, সেকায়েপ প্রকল্পের পরিচালক ড. মো. মাহামুদ-উল-হক, মাউশি‘র পরিচালক (মাধ্যমিক) এলিয়াছ হোসেন এবং এমইডব্লিই-এর পরিচালক ড.মো.সেলিম মিয়া বক্তব্য রাখেন।
এর আগে মন্ত্রী মাউশি-এর ই-ফাইল কার্যক্রম উদ্বোধন করেন এবং শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়নাধীন ১৩টি প্রকল্পের অর্ধ-বার্ষিক পরিবীক্ষণ প্রতিবেদনের মোড়ক উন্মোচন করেন।